1. rajshahitimes24bd@gmail.com : বার্তা কক্ষ : বার্তা কক্ষ
  2. rayhan.rifat4142@gmail.com : Rayhan Rifat : নিজস্ব প্রতিবেদক
  3. admin@rajshahitimes24.com : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক
  4. rabibigoam1431@gmail.com : সমগ্র সংবাদ : সমগ্র সংবাদ
  5. mdlitton39@gmail.com : Litton Raj : বার্তা কক্ষ
  6. parvaje01750@gmail.com : parvaje :
  7. mhsojol122018@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
৬ হাসপাতালকে ডেঙ্গু ডেডিকেটেড ঘোষণা - Rajshahitimes24.com
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০২:১৭ পূর্বাহ্ন

৬ হাসপাতালকে ডেঙ্গু ডেডিকেটেড ঘোষণা

  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১
  • ১০ সময় দর্শন

দেশে ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ায় রাজধানীর ছয়টি সরকারি হাসপাতালকে ডেঙ্গু ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ঘোষণা করেছে স্বাস্থ্য অধিদপ্তর। হাসপাতালগুলো হলোÑ স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ (মিটফোর্ড) হাসপাতাল, শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতাল, রেলওয়ে জেনারেল হাসপাতাল, আমিনবাজার ২০ শয্যা হাসপাতাল, লালকুঠি হাসপাতাল এবং কামরাঙ্গীরচর ৩১ শয্যা হাসপাতাল।

এই ছয় হাসপাতালের মধ্যে তিনটিতে গতকাল সোমবার থেকে রোগী ভর্তি শুরু হয়েছে। বাকি তিনটি দ্রুতই চালু করার আশ্বাস দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. মো. ফরিদ হোসাইন মিয়া দেশ রূপান্তরকে বলেন, ‘ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ায় নাগরিকের চিকিৎসাসেবা নিশ্চিত করতে আমরা ছয়টি হাসপাতালকে শুধু ডেঙ্গু রোগীর চিকিৎসার জন্য নির্ধারণ করেছি। ইতিমধ্যে তিনটি হাসপাতালে শতভাগ ডেঙ্গু রোগীর চিকিৎসা শুরু হয়েছে। তবে আমিনবাজার ২০ শয্যা হাসপাতাল, লালকুঠি হাসপাতাল এবং কামরাঙ্গীরচর ৩১ শয্যা হাসপাতালে এখনো চালু করা সম্ভব হয়নি। দ্রুত এ তিনটি হাসপাতালেও ডেঙ্গু রোগীদের চিকিৎসা শুরু হবে।’

নতুন রোগী ২৭৬, মৃত্যু ১ : দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ২৭৬ এবং ১ জন মারা গেছে। আক্রান্তদের মধ্যে ঢাকায় ২৪৩ এবং ঢাকার বাইরে ৩৩ জন ভর্তি রয়েছে বলে নিশ্চিত করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

গতকাল বিকেলে হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনের তথ্য অনুযায়ী, বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা রোগীর সংখ্যা ১ হাজার ১৪৬ জন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ১ হাজার ৫৯ এবং অন্যান্য বিভাগে ভর্তি রয়েছে ৮৭ জন।

চলতি বছরের শুরু থেকে গতকাল সকাল ৮টা পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে সর্বমোট ভর্তি হওয়া রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৮ হাজার ৩১৭ জনে। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে ৭ হাজার ১৩৪ জন।

এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছে ৩৭ জন। যার মধ্যে চলতি মাসের ২৩ দিনে মারা গেছে ২৫ এবং এ বছরের জুলাই মাসে মারা গেছে ১২ জন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, rajshahitimes24bd@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন Rajshahitimes24 আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

বিজ্ঞাপন

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget
x