1. rajshahitimes24bd@gmail.com : বার্তা কক্ষ : বার্তা কক্ষ
  2. rayhan.rifat4142@gmail.com : Rayhan Rifat : নিজস্ব প্রতিবেদক
  3. admin@rajshahitimes24.com : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক
  4. rabibigoam1431@gmail.com : সমগ্র সংবাদ : সমগ্র সংবাদ
  5. mdlitton39@gmail.com : Litton Raj : বার্তা কক্ষ
  6. parvaje01750@gmail.com : parvaje :
  7. mhsojol122018@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
সিউল ন্যাশনাল ইউনিভার্সিটির গ্রন্থাগারে ‘বঙ্গবন্ধু কর্নার’ - Rajshahitimes24.com
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১২:৩৪ অপরাহ্ন

সিউল ন্যাশনাল ইউনিভার্সিটির গ্রন্থাগারে ‘বঙ্গবন্ধু কর্নার’

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১
  • ১০ সময় দর্শন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে দক্ষিণ কোরিয়ার সিউল ন্যাশনাল ইউনিভার্সিটির মূল ক্যাম্পাসের গোয়ানজন গ্রন্থাগারে ‘বঙ্গবন্ধু কর্নার’ স্থাপন করা হয়েছে। সিউলে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে এই কর্নারটি স্থাপন করা হয়।

মঙ্গলবার (১৭ আগস্ট) দূতাবাস থেকে পাঠানো  বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, হয় ‘বঙ্গবন্ধু কর্নার’ স্থাপন উপলক্ষে রাষ্ট্রদূত আবিদা ইসলাম, সিউল ন্যাশনাল ইউনিভার্সিটি গ্রন্থাগারের মহাপরিচালক কিম মিউং হনসহ দূতাবাস ও বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। কিম মিউং হন এ সময় রাষ্ট্রদূত আবিদা ইসলামকে ধন্যবাদ জ্ঞাপন করে একটি সম্মাননা পত্র হস্তান্তর করেন।

উল্লেখ্য, সিউল ন্যাশনাল ইউনিভার্সিটি দক্ষিণ কোরিয়ার একটি শীর্ষ স্থানীয় সরকারি বিশ্ববিদ্যালয়, যার বর্তমান অবস্থান ২০২২ সালের কিউএস গ্লোবাল ওয়ার্ল্ড র‌্যাংকিংয়ে ৩৬তম।  সিউল ন্যাশনাল ইউনিভার্সিটির অত্যন্ত সমৃদ্ধ এই গ্রন্থাগারটিতে প্রায় ৫০ লাখেরও বেশি বই, আড়াই লাখের বেশি জার্নাল ও ম্যাগাজিন রয়েছে। এই বিশ্ববিদ্যালয়ে বর্তমানে  ৩৫ হাজারের বেশি শিক্ষার্থী উচ্চ শিক্ষা গ্রহণ করছেন।

দূতাবাসের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘বঙ্গবন্ধু কর্নার’-এ কোরিয়ান ভাষায় অনুবাদ করা ‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ’, ‘বঙ্গবন্ধু দ্য পিপলস হিরো’ ও বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ রয়েছে। পাশাপাশি ইংরেজি ভাষায় লিখিত জাতির পিতার জীবন ও রাজনৈতিক দর্শন, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ইতিহাস এবং বাংলাদেশের সাংস্কৃতিক ঐতিহ্য সম্পর্কিত বেশকিছু তথ্য সমৃদ্ধ প্রকাশনা রয়েছে, যা এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর জীবন ও কর্ম, তাঁর রাজনৈতিক দর্শন ও স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় তাঁর অবদান সম্পর্কে জানতে উৎসাহিত করবে বলে আশা করা যাচ্ছে।

প্রসঙ্গত, বাংলাদেশ দূতাবাস এর আগে  গত ২৬ জুলাই দক্ষিণ কোরিয়ার বেসরকারি  ইয়নস বিশ্ববিদ্যালয়য়ের  মূল ক্যাম্পাসের গ্রন্থাগারে ‘বঙ্গবন্ধু কর্নার’ স্থাপন করে এবং কোরিয়া অ্যাডভান্সড ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (কেএআইএসটি)-এর গ্রন্থাগারের জন্য বঙ্গবন্ধুর ওপর রচিত প্রকাশনা প্রদান করে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, rajshahitimes24bd@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন Rajshahitimes24 আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

বিজ্ঞাপন

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget
x