1. rajshahitimes24bd@gmail.com : বার্তা কক্ষ : বার্তা কক্ষ
  2. rayhan.rifat4142@gmail.com : Rayhan Rifat : নিজস্ব প্রতিবেদক
  3. admin@rajshahitimes24.com : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক
  4. rabibigoam1431@gmail.com : সমগ্র সংবাদ : সমগ্র সংবাদ
  5. mdlitton39@gmail.com : Litton Raj : বার্তা কক্ষ
  6. parvaje01750@gmail.com : parvaje :
  7. mhsojol122018@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
৫২ দিনে সর্বনিম্ন শনাক্তের হার - Rajshahitimes24.com
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৮:৫৬ অপরাহ্ন

৫২ দিনে সর্বনিম্ন শনাক্তের হার

  • আপডেটের সময় : সোমবার, ১৬ আগস্ট, ২০২১
  • ১১ সময় দর্শন

দেশে নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্তের হার ৩১ জুলাই থেকে টানা ১৫ দিন কমল। এ ছাড়া গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় শনাক্তের হার কমে দাঁড়িয়েছে ২০.৬৬ শতাংশে, যা ৫২ দিনের মধ্যে সর্বনিম্ন। এর চেয়ে কম ২০.২৭ শতাংশ শনাক্ত হারের তথ্য জানানো হয়েছিল ২৩ জুন। তবে ময়মনসিংহ, রংপুর, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগে শনাক্তের হার দেশের গড় শনাক্ত হারের চেয়ে বেশি রয়েছে। এর মধ্যে সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছিল ৩২.৬৪ শতাংশ, যা দেশের মধ্যে সর্বোচ্চ।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৩৩ হাজার ৩৩০ জনের নমুনা পরীক্ষায় ৬ হাজার ৮৮৫ জনের দেহে সংক্রমণ শনাক্ত হয়েছে। এই সময়ে করোনা সংক্রমণে প্রাণ হারিয়েছেন ১৭৮ জন, যা আগের দিনের চেয়ে ১৯ জন কম। এ নিয়ে পরপর দুই দিন ২০০-এর কম মৃত্যুর তথ্য দিল অধিদফতর। গতকাল পর্যন্ত দেশে মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ১৪ লাখ ১২ হাজার ২১৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৩ হাজার ৯৮৮ জনের। সুস্থ হয়েছেন ১২ লাখ ৮১ হাজার ৩২৭ জন। গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ১০৯ জন ছিলেন পুরুষ ও ৬৯ জন নারী। হাসপাতালে ১৭৪ জন ও বাড়িতে চারজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ ৬৭ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। এ ছাড়া ৪৫ জন চট্টগ্রাম, ২৩ জন খুলনা, ১৪ জন রাজশাহী, ১১ জন সিলেট, সাতজন বরিশাল, ছয়জন রংপুর ও পাঁচজন ময়মনসিংহ বিভাগে মারা গেছেন। বয়স বিবেচনায় মৃতদের মধ্যে ১০৭ জন ছিলেন ষাটোর্ধ্ব, ৪০ জন পঞ্চাশোর্ধ্ব, ১৩ জন চল্লিশোর্ধ্ব, ১২ জন ত্রিশোর্ধ্ব, চারজন বিশোর্ধ্ব, একজনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে ও একজনের বয়স ছিল ১১ বছরের কম। এদিকে দেশের মধ্যে করোনা সংক্রমণ সবচেয়ে কম এখন রাজশাহী বিভাগে। গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় রাজশাহীতে শনাক্তের হার ছিল ১২.৪২ শতাংশ। অন্যদিকে বরিশাল ও সিলেট বিভাগে বেশ কিছুদিন ধরেই উচ্চ সংক্রমণ বজায় রয়েছে। গত ২৪ ঘণ্টায় সিলেটে ৩২.৬৪ শতাংশ ও বরিশালে ২৯.৯৮ শতাংশ ছিল শনাক্তের হার। খুলনা বিভাগে শনাক্তের হার ওঠানামা করছে। ৪৮ ঘণ্টার ব্যবধানে গত ২৪ ঘণ্টায় এই বিভাগে শনাক্তের হার ২০.৫৩ শতাংশ থেকে বেড়ে ২৩.৭৫ শতাংশে দাঁড়িয়েছে। এ ছাড়া গত এক দিনে রংপুর বিভাগে ২২.৮১ শতাংশ, চট্টগ্রাম বিভাগে ২০.৪১ শতাংশ, ময়মনসিংহ বিভাগে ২২.৯৬ শতাংশ ও ঢাকা বিভাগে ২০.২৯ শতাংশ ছিল শনাক্তের হার।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, rajshahitimes24bd@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন Rajshahitimes24 আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

বিজ্ঞাপন

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget
x