1. rajshahitimes24bd@gmail.com : বার্তা কক্ষ : বার্তা কক্ষ
  2. rayhan.rifat4142@gmail.com : Rayhan Rifat : নিজস্ব প্রতিবেদক
  3. admin@rajshahitimes24.com : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক
  4. rabibigoam1431@gmail.com : সমগ্র সংবাদ : সমগ্র সংবাদ
  5. mdlitton39@gmail.com : Litton Raj : বার্তা কক্ষ
  6. parvaje01750@gmail.com : parvaje :
  7. mhsojol122018@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
ডেঙ্গু রোধে কাউন্সিলররা কাজ করেন কিনা জানতে চেয়েছেন প্রধানমন্ত্রী - Rajshahitimes24.com
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০২:১০ পূর্বাহ্ন

ডেঙ্গু রোধে কাউন্সিলররা কাজ করেন কিনা জানতে চেয়েছেন প্রধানমন্ত্রী

  • আপডেটের সময় : শুক্রবার, ১৩ আগস্ট, ২০২১
  • ৯ সময় দর্শন

ডেঙ্গু মোকাবেলায় কাউন্সিলররা কাজ করে কিনা প্রধানমন্ত্রী কেবিনেট মিটিংয়ে জানতে চেয়েছেন বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম। তিনি বলেন, প্রধানমন্ত্রীকে জানিয়েছি ডেঙ্গু মোকাবেলায় আমাদের মেয়র ও কাউন্সিলররা কাজ করছেন। আমরাও মন্ত্রণালয়ের পক্ষ থেকে কাজ করছি। বুধবার সচিবালয়ে পানিসম্পদ মন্ত্রণালয়ের সভাকক্ষে চট্টগ্রাম মহানগরীর বন্যা নিয়ন্ত্রণ, জলাবদ্ধতা নিরসন ও উন্নয়ন নিয়ে আয়োজিত আন্তঃমন্ত্রণালয়ের সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

তাজুল ইসলাম বলেন, ডেঙ্গু থেকে রক্ষায় সবাইকে সচেতন হতে হবে। ফুলের টবে যদি পানি রাখেন তাহলে সেখানে সামান্য কেরোসিন দিয়ে দেন। ছাদে ১০ হাজার বর্গফুটের মধ্যে ২৫০ গ্রাম কেরোসিন ঢেলে দেন তাহলে মশার লার্ভা মরে যায়। আমরা মোবাইল কোর্ট পরিচালনার জন্য সিটি কর্পোরেশনগুলোকে ১০ জন করে ম্যাজিস্ট্রেট দিয়েছি। তারা নিয়মিত অভিযান পরিচালনা করছেন।

তজুল ইসলাম বলেন, মশা নিধন কার্যক্রম জোরদার করতে সিটি কর্পোরেশনগুলোর মেয়র ও কাউন্সিলরদের সঙ্গে বিভিন্নভাবে সভা করা হয়েছে। সবার সঙ্গে কথা বলার পর তারা উৎসাহিত হয়েছেন। আমি তথ্য নিয়েছি তারা সবাই এখন মাঠে আছেন, ডেঙ্গুর বাহক এডিস মশা নিধনে কাজ করছেন। তিনি বলেন, দেশে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা অতীতের সব রেকর্ড ছাড়িয়েছে বলে কেউ কেউ যেটা বলছেন, তা ঠিক নয়। ২০১৯ সালের জুলাই মাসে প্রায় ৪০ হাজারের মতো ছিল। এবার জুলাই মাসে ১৫-২০ হাজার হয়েছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, rajshahitimes24bd@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন Rajshahitimes24 আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

বিজ্ঞাপন

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget
x