1. rajshahitimes24bd@gmail.com : বার্তা কক্ষ : বার্তা কক্ষ
  2. rayhan.rifat4142@gmail.com : Rayhan Rifat : নিজস্ব প্রতিবেদক
  3. admin@rajshahitimes24.com : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক
  4. rabibigoam1431@gmail.com : সমগ্র সংবাদ : সমগ্র সংবাদ
  5. mdlitton39@gmail.com : Litton Raj : বার্তা কক্ষ
  6. parvaje01750@gmail.com : parvaje :
  7. mhsojol122018@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
গণটিকার চার দিনে দেওয়া হলো প্রায় ৫০ লাখ ডোজ - Rajshahitimes24.com
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১২:০৯ অপরাহ্ন

গণটিকার চার দিনে দেওয়া হলো প্রায় ৫০ লাখ ডোজ

  • আপডেটের সময় : বুধবার, ১১ আগস্ট, ২০২১
  • ১২ সময় দর্শন

দেশে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি শুরুর পর এখন পর্যন্ত টিকা দেওয়া হয়েছে এক কোটি ৯৬ লাখ ৭১ হাজার ৬২০ ডোজ। এর মধ্যে এক ডোজ নিয়েছেন এক কোটি ৪৭ লাখ ৬৯ হাজার ৪৪৭ জন এবং টিকার দুই ডোজ নিয়েছেন ৪৯ লাখ ২ হাজার ১৭৩ জন। এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার ভ্যাকসিন। মঙ্গলবার (১০ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

গত ৭ আগস্ট থেকে দেশব্যাপী গণটিকা দেওয়া শুরু হয়। স্বাস্থ্য অধিদফতর জানায়, ৭ আগস্ট টিকা দেওয়া হয়েছে ৩১ লাখ ২৪ হাজার ৬৬ জনকে, ৮ আগস্ট দেওয়া হয়েছে ৭ লাখ ৪৬ হাজার ২৪৮ ডোজ, সোমবার (৯ আগস্ট) দেওয়া হয়েছে ৬ লাখ ৩১ হাজার ৩৮২ ডোজ, মঙ্গলবার (১০ আগস্ট) দেওয়া হয়েছে ৪ লাখ ৮৮ হাজার ১৫৮ ডোজ। এই চার দিনে ৪৯ লাখ ৮৯ হাজার ৮৫৪ ডোজ টিকা দেওয়া হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের দেওয়া তথ্য মতে, আজ অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ কেউ পাননি এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন এক লাখ ২১ হাজার ১২ জন। এখন পর্যন্ত অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ নিয়েছেন ৫৮ লাখ ২০ হাজার ৬৩ জন, আর দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪৬ লাখ ৫৮ হাজার ৯৯৭ জন।

পাশাপাশি আজ ফাইজারের প্রথম ডোজ কাউকে দেওয়া হয়নি এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন পাঁচ হাজার ৪৩৮ জন। আর এখন পর্যন্ত এ টিকা দেওয়া হয়েছে ৭৭ হাজার ৮৪৫ ডোজ।

এছাড়া ৬৭ লাখ ৩৯ হাজার ১৮৩ ডোজ সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া হয়েছে এখন পর্যন্ত। এর মধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে ৬৮ লাখ ২৭ হাজার ৩৮৩ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ২ লাখ ১১ হাজার ৮০০ জনকে।

মডার্নার টিকা এ পর্যন্ত দেওয়া হয়েছে ২০ লাখ ৭৫ হাজার ৫৩২ ডোজ। এর মধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে ২০ লাখ ৭১ হাজার ৭৪৬ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৩ হাজার ৭৮৬ জনকে।

এখন পর্যন্ত নিবন্ধন করেছেন ২ কোটি ৮৩ লাখ ২০ হাজার ৫১৯ জন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, rajshahitimes24bd@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন Rajshahitimes24 আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

বিজ্ঞাপন

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget
x