1. rajshahitimes24bd@gmail.com : বার্তা কক্ষ : বার্তা কক্ষ
  2. rayhan.rifat4142@gmail.com : Rayhan Rifat : নিজস্ব প্রতিবেদক
  3. admin@rajshahitimes24.com : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক
  4. rabibigoam1431@gmail.com : সমগ্র সংবাদ : সমগ্র সংবাদ
  5. mdlitton39@gmail.com : Litton Raj : বার্তা কক্ষ
  6. parvaje01750@gmail.com : parvaje :
  7. mhsojol122018@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
করোনা আপডেট : শনাক্ত ও মৃত্যু দুটিই কমেছে - Rajshahitimes24.com
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১২:২৯ পূর্বাহ্ন

করোনা আপডেট : শনাক্ত ও মৃত্যু দুটিই কমেছে

  • আপডেটের সময় : রবিবার, ১৮ জুলাই, ২০২১
  • ২৬ সময় দর্শন

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা রোগী শনাক্ত ও মৃত্যুর হার কমেছে। টানা পাঁচ দিন করোনায় আক্রান্ত হয়ে দৈনিক মৃতের সংখ্যা ছিল দুই শতাধিক। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৮৭ জন। মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ৬৮ জন, চট্টগ্রাম বিভাগে ৩৬ জন, রাজশাহী বিভাগে ১৪ জন, খুলনা বিভাগে ৩৯ জন, বরিশাল বিভাগে ৮ জন, সিলেট বিভাগে ৯ জন, রংপুর বিভাগে ৬ জন আর ময়মনসিংহ বিভাগের ৭ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ১২ হাজার ১৪৮ জন নতুন রোগী শনাক্ত হয়েছেন। করোনা পরিস্থিতি নিয়ে গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
প্রসঙ্গত, বৃহস্পতিবার ২২৬ জনের মৃত্যু ও ১২ হাজার ২৩৬ জন রোগী শনাক্তের তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।
গতকালের বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮ হাজার ৫৩৬ জন। নমুনা পরীক্ষা হয়েছে ৪১ হাজার ৯৪৭টি। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৮ দশমিক ৯৬ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক শূন্য ৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ৩৬ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৬১ শতাংশ।
সরকারি হিসাব অনুযায়ী, দেশে করোনায় গতকাল পর্যন্ত মোট ১৭ হাজার ৪৬৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১২ হাজার ১৬৬ জন পুরুষ, নারী ৫ হাজার ২৯৯ জন। মোট নমুনা পরীক্ষা হয়েছে ৭১ লাখ ৮৬ হাজার ৩৬৭টি। রোগী শনাক্ত হয়েছে ১০ লাখ ৮৩ হাজার ৯২২ জন। ৯ লাখ ১৪ হাজার ৩৪৩ জন সুস্থ হয়েছেন।
গত ২৪ ঘণ্টায় মৃত ১৮৭ জনের মধ্যে পুরুষ ১১৩ জন আর নারী ৭৪ জন। সরকারি হাসপাতালে ১৪৭ জন, বেসরকারি হাসপাতালে ২৮ জন আর বাড়িতে ১২ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে শতবর্ষী ১ জন, নব্বই ঊর্ধ্ব ৪ জন, আশি ঊর্ধ্ব ১২ জন, সত্তরোর্ধ্ব ৩০ জন, ষাটোর্ধ্ব ৫৪ জন, পঞ্চাশোর্ধ্ব ৩৬ জন, চল্লিশোর্ধ্ব ৩০ জন, ত্রিশোর্ধ্ব ১১ জন, বিশোর্ধ্ব ১১ জন, দশোর্ধ্ব ২ জন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, rajshahitimes24bd@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন Rajshahitimes24 আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

বিজ্ঞাপন

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget
x