1. rajshahitimes24bd@gmail.com : বার্তা কক্ষ : বার্তা কক্ষ
  2. rayhan.rifat4142@gmail.com : Rayhan Rifat : নিজস্ব প্রতিবেদক
  3. admin@rajshahitimes24.com : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক
  4. rabibigoam1431@gmail.com : সমগ্র সংবাদ : সমগ্র সংবাদ
  5. mdlitton39@gmail.com : Litton Raj : বার্তা কক্ষ
  6. parvaje01750@gmail.com : parvaje :
  7. mhsojol122018@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
ক‌রোনা কেড়ে নিল কণ্ঠশিল্পী মৃণাল দত্তকে - Rajshahitimes24.com
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৯:৫২ অপরাহ্ন

ক‌রোনা কেড়ে নিল কণ্ঠশিল্পী মৃণাল দত্তকে

  • আপডেটের সময় : শনিবার, ১৭ জুলাই, ২০২১
  • ৩৫ সময় দর্শন

করোনায় আক্রান্ত হয়ে কিশোরগঞ্জের প্রখ্যাত কণ্ঠশিল্পী, নাট্যশিল্পী ও বীর মুক্তিযোদ্ধা মৃণাল কান্তি দত্ত পরলোক গমন করেছেন।

শুক্রবার (১৬ জুলাই) দিনগত রাত সাড়ে ১০টায় কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৭ বছর।
কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান শুক্রবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।

করোনায় আক্রান্ত হয়ে মৃণাল কান্তি দত্ত বেশ কিছু দিন ধরে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

মৃণাল কান্তি দত্ত ১৯৪৪ সালের ১ জানুয়ারি জেলার কটিয়াদী উপজেলার বনগ্রাম ইউনিয়নের নাগেরগ্রামে জন্মগ্রহণ করেন। বনগ্রাম ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ছি‌লেন তি‌নি। এছাড়াও জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ, শ্রী শ্রী কালীবাড়ি ও কটিয়াদী সমিতির সভাপতিসহ বিভিন্ন সামা‌জিক, সাংস্কৃতিক ও ধর্মীয় সংগঠ‌নে নেতৃত্ব দি‌য়ে‌ছেন তি‌নি। বর্তমানে জেলা শহরের নীলগঞ্জ এলাকায় বসবাস করতেন। মৃত্যুকালে তিনি ২ ছেলে, ২ মেয়েসহ আত্মীয়-স্বজন ও বহু গুণগ্রাহী রেখে গেছেন।

মৃণাল কান্তি দত্ত স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের তালিকাভুক্ত শিল্পী ছিলেন। তিনি জেলা শহরের স্টেশন রোডের দত্ত স্টুডিওর স্বত্বাধিকারী ছিলেন।

মুক্তিযুদ্ধকালীন সময়ে তিনি আগরতলার বিভিন্ন আশ্রয় শিবিরে ও মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষণ কেন্দ্রে নিজের লেখা গান পরিবেশন করে মুক্তিযোদ্ধাদের উজ্জীবিত করেছিলেন। সে সময় তিনি আগরতলায় গঠিত বাংলাদেশ সাংস্কৃতিক সংস্থার সাথেও যুক্ত ছিলেন।

নাট্যশিল্পে বিশেষ অবদান রাখার স্বীকৃতি হিসেবে ২০১৫-২০১৬ সালে এই কৃতী নাট্যশিল্পী ও নাট্য নির্দেশককে নাট্যকলা ক্যাটাগরিতে ‘জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা’য় ভূষিত করা হয়।

তার মৃত্যুতে জেলার সাংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, rajshahitimes24bd@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন Rajshahitimes24 আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

বিজ্ঞাপন

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget
x