1. rajshahitimes24bd@gmail.com : বার্তা কক্ষ : বার্তা কক্ষ
  2. rayhan.rifat4142@gmail.com : Rayhan Rifat : নিজস্ব প্রতিবেদক
  3. admin@rajshahitimes24.com : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক
  4. rabibigoam1431@gmail.com : সমগ্র সংবাদ : সমগ্র সংবাদ
  5. mdlitton39@gmail.com : Litton Raj : বার্তা কক্ষ
  6. parvaje01750@gmail.com : parvaje :
  7. mhsojol122018@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
খুমেকে দ্বিতীয় লিকুইড অক্সিজেন ট্যাংক চালু - Rajshahitimes24.com
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০২:০৫ অপরাহ্ন

খুমেকে দ্বিতীয় লিকুইড অক্সিজেন ট্যাংক চালু

  • আপডেটের সময় : শুক্রবার, ১৬ জুলাই, ২০২১
  • ২৮ সময় দর্শন

অবশেষে চালু হলো খুলনা মেডিকেল কলেজের ডেডিকেটেড করোনা হাসপাতালের জন্য স্থাপিত দ্বিতীয় লিকুইড অক্সিজেন ট্যাংক। বুধবার রাত সাড়ে ১২টায় ট্যাংকে অক্সিজেন পূর্ণ করা হয়। ফলে হাসপাতালে অক্সিজেন সংকট ও রোগীদের দুর্ভোগ কমবে।

হাসপাতাল সূত্র জানায়, ১৩০ শয্যার খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে রোগী চিকিৎসাধীন থাকেন প্রায় ২০০ জন। এর মধ্যে মাত্র ৭৩ জনকে সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট থেকে অক্সিজেন সরবরাহ করা হয়। বাকি রোগীদের অক্সিজেন দেওয়া হয় সিলিন্ডারের মাধ্যমে। ফলে হাসপাতালে অক্সিজেন সংকট লেগেই থাকে। এ সংকট দূর করতে গত মার্চ মাসে দ্বিতীয় অক্সিজেন ট্যাংকটি এনে হাসপাতালের সামনে ফেলে রাখা হয়। পরে মে মাসে সেটি স্থাপন করা হয়। কিন্তু প্ল্যান্টটি চালু করা যায়নি। বুধবার রাতে প্ল্যান্টটি চালু হয়েছে।

করোনা ডেডিকেটেড হাসপাতালের আইসিইউ’র ইনচার্জ ডা. দিলীপ কুমার কুণ্ডু বলেন, নতুন প্ল্যান্ট দিয়ে রোগীদের নিরবিচ্ছিন্ন অক্সিজেন সরবরাহ করা সম্ভব হবে।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. রবিউল হাসান বলেন, এখন থেকে হাসপাতালে ১০ হাজার লিটার করে দুটি ট্যাংক দিয়ে সেন্ট্রাল লাইনের মাধ্যমে রোগীদের অক্সিজেন সরবরাহ করা সম্ভব হবে। একটি ট্যাংক কোনো কারণে বন্ধ হলেও অন্যটি বিকল্প হিসেবে চালানো যাবে। এতে করে রোগীদের আর অক্সিজেন সংকটে ভুগতে হবে না।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, rajshahitimes24bd@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন Rajshahitimes24 আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

বিজ্ঞাপন

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget
x