1. rajshahitimes24bd@gmail.com : বার্তা কক্ষ : বার্তা কক্ষ
  2. rayhan.rifat4142@gmail.com : Rayhan Rifat : নিজস্ব প্রতিবেদক
  3. admin@rajshahitimes24.com : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক
  4. rabibigoam1431@gmail.com : সমগ্র সংবাদ : সমগ্র সংবাদ
  5. mdlitton39@gmail.com : Litton Raj : বার্তা কক্ষ
  6. parvaje01750@gmail.com : parvaje :
  7. mhsojol122018@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
মডার্নার টিকাদান আজ থেকে শুরু - Rajshahitimes24.com
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৯:০৭ অপরাহ্ন

মডার্নার টিকাদান আজ থেকে শুরু

  • আপডেটের সময় : বুধবার, ১৪ জুলাই, ২০২১
  • ১০ সময় দর্শন

করোনাভাইরাস প্রতিরোধে ঢাকাসহ দেশের সিটি করপোরেশন এলাকায় আজ মঙ্গলবার থেকে যুক্তরাষ্ট্র থেকে আনা মডার্নার টিকা প্রয়োগ করা হবে। গতকাল স্বাস্থ্য অধিদফতরের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। অধিদফতরের টিকা কর্মসূচির পরিচালক অধ্যাপক ডা: শামসুল হক জানান, রাজধানীর ৪৭টি কেন্দ্রসহ দেশের ১২সিটি করপোরেশন এলাকায় দেয়া হবে মডার্নার টিকা। পাশাপাশি রাজধানীর ৭ কেন্দ্রে চলবে ফাইজারের টিকাদান। তিনি বলেন, এখন ঢাকার সাতটি কেন্দ্রে প্রবাসীদের ফাইজারের টিকা দেয়া হচ্ছে। প্রবাসীরা ঢাকা ছাড়াও দেশের বাকি সিটি করপোরেশন এলাকা থেকে মডার্নার টিকা নিতে পারবেন। পাশাপাশি সাধারণ নাগরিকরাও মডার্নার টিকা নিতে পারবেন। এ দিকে
দেশের নির্ধারিত বিভিন্ন এলাকায় পৌঁছে গেছে মডার্না ও চীনের সিনোফার্মের টিকা। কোনো কোনো এলাকায় গতকাল থেকে সিনোফার্মের টিকা প্রয়োগ শুরু হয়েছে বলে আমাদের সংবাদদাতারা জানিয়েছেন।
রাজশাহীতে প্রস্তুত মডার্নার টিকা : রাজশাহী ব্যুরো জানায়, যুক্তরাষ্ট্র থেকে পাওয়া মডার্নার ১৮০০ ডোজ টিকা রাজশাহীতে পৌঁছেছে। গত রোববার সন্ধ্যায় একটি ফ্রিজার ভ্যানে ঢাকা থেকে রাজশাহীতে টিকাগুলো এসে পৌঁছায়। পরে সেগুলো ইপিআর সেন্টারের কোল্ড স্টোরেজে সংরক্ষণ করা হয়। রাজশাহীর সিভিল সার্জন ডা: কাইয়ুম তালুকদার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন। তিনি বলেন, তৃতীয় দফায় রাজশাহীতে যুক্তরাষ্ট্র থেকে পাওয়া মডার্নার ১ হাজার ৮০০টি ভায়াল এসেছে। একেকটি ভায়াল থেকে ১০ জন টিকা নিতে পারবেন। এ হিসাবে মোট ১৮ হাজার মানুষকে টিকা দেয়া সম্ভব হবে। এর আগে রাজশাহীতে দ্বিতীয় দফায় টিকা এসেছিল ৩১ হাজার ২০০টি, যা নিবন্ধিত ব্যক্তিদের দেয়া হচ্ছে। তিনি আর জানান, ১৩ জুলাই থেকে মহানগরী এলাকায় মডার্নার টিকা দেয়া হবে। এ ছাড়া চীনের সিনোফার্মের টিকা দেয়া হবে জেলার ৯টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।
শার্শায় অব্যবস্থাপনায় টিকাদান : বেনাপোল (যশোর) সংবাদদাতা জানান, শার্শা উপজেলা হাসপাতালে নানা অব্যবস্থাপনার মধ্য দিয়ে গতকাল থেকে শুরু হয়েছে চীনের সিনোফার্মের টিকা প্রয়োগ কার্যক্রম। হাসপাতালের তৃতীয় তলায় ইয়োলো ও রেড জোন ওয়ার্ডের সামনের ফ্লোরে চলছে টিকার কার্যক্রম। এই ফ্লোর দিয়ে যাতায়াত করছে চিকিৎসারত করোনা রোগীর অভিভাবক ও চিকিৎসকরা। টিকা গ্রহণকারীদের আশঙ্কা, টিকা দিতে এসে করোনা নিয়ে তাদের বাড়ি ফিরে যেতে হবে। এ ছাড়া অদক্ষ নার্স দিয়ে টিকা দেয়ায় কারণে টিকা দেয়ার স্থানে ক্ষতের সৃষ্টি হয়ে রক্তাত্ত হওয়ায় অভিযোগ রয়েছে। তবে কর্তৃৃপক্ষ বিষয়টি অস্বীকার করে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, rajshahitimes24bd@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন Rajshahitimes24 আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

বিজ্ঞাপন

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget
x