1. rajshahitimes24bd@gmail.com : বার্তা কক্ষ : বার্তা কক্ষ
  2. rayhan.rifat4142@gmail.com : Rayhan Rifat : নিজস্ব প্রতিবেদক
  3. admin@rajshahitimes24.com : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক
  4. rabibigoam1431@gmail.com : সমগ্র সংবাদ : সমগ্র সংবাদ
  5. mdlitton39@gmail.com : Litton Raj : বার্তা কক্ষ
  6. parvaje01750@gmail.com : parvaje :
  7. mhsojol122018@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
গাজীপুর সিটির উন্নয়ন যেখানে গ্রাম হচ্ছে শহর - Rajshahitimes24.com
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০১:৪২ পূর্বাহ্ন

গাজীপুর সিটির উন্নয়ন যেখানে গ্রাম হচ্ছে শহর

  • আপডেটের সময় : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
  • ১১ সময় দর্শন

এম নজরুল ইসলাম, গাজীপুর থেকে : গাজীপুর সিটি করপোরেশন একটি সত্যিকারের সবুজ শ্যামল শহর হিসেবে গড়ে উঠছে। সিটির যোগাযোগ ব্যবস্থায় সড়ক উন্নয়ন দৃশ্যমান হওয়ায় এমনই অভিমত নগরবাসীর। ভাষা শহীদ কলেজের অধ্যক্ষ এবং বিশিষ্ট লেখক মুকুল কুমার মল্লিক জানান, গাজীপুর সিটি করপোরেশনের দৃশ্যমান পিচঢালা রাজপথগুলো ছায়া সুনিবিড়। সবুজ শ্যামলিমায় ঘেরা গ্রামের মাঝে এঁকে-বেঁকে চলা পিচঢালা পথই এই শহরের পরিচয়। এইখানে গ্রাম হয়েছে শহর। সিটি

করপোরেশনের প্রকৌশল শাখা থেকে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্প ডিপিপি ও দাতা সংস্থা জাইকার অর্থায়নে প্রায় সাড়ে ৮ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ চলমান রয়েছে। এর মধ্যে প্রায় অর্ধেক প্রকল্পের কাজই দৃশ্যমান হয়েছে। বাকি কাজগুলোও অচিরেই সমাপ্ত হবে।
সরেজমিন ঘুরে দেখা গেছে, সিটি করপোরেশনের ৫৭ ওয়ার্ডেই চোখে পড়ে উন্নয়নের বিশাল কর্মযজ্ঞ। সড়ক, পানি নিষ্কাশনের ড্রেন ও খাল খননের কাজ একযোগে চলছে। করোনাকালেও সিটি করপোরেশনের উন্নয়ন কাজ চলমান রয়েছে। ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক বা টঙ্গী-কালীগঞ্জ মহাসড়ক বাদ দিলে সিটির অভ্যন্তরীণ যোগাযোগে উল্লেখযোগ্য উন্নতি হয়েছে। মাজুখান-জয়দেবপুর, বর্ণমালা-জয়দেবপুর, জয়দেবপুর-ভানুয়া-পাজুলিয়া, জয়দেবপুর-টাকশাল-চতর, চতর-পোড়াবাড়ী, সালনা-কাউলতিয়া, কোনাবাড়ী-কাশিমপুর, ভোগড়া-নাউজোড় সড়কসহ মহানগরের প্রতিটি ওয়ার্ডে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন দৃশ্যমান।
১৩ নম্বর ওয়ার্ডে ইটাহাটা এলাকার বাসিন্দা আব্দুল কাদের বলেন, গ্রাম হবে শহর, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সেই স্বপ্নের শহর গাজীপুর। গাজীপুরের গ্রামীণ মেঠোপথ হয়েছে পিচঢালা রাজপথ। জয়দেবপুর-পাজুলিয়া সড়কের কাজ মাত্র দেড় মাস হলো শেষ হয়েছে। রাজ শ্মশানের পর থেকে একেবারে নিরেট গ্রাম। সড়কটি দিয়ে কিছু দিন আগে পাশাপাশি দুটি রিকশা চলতে অসুবিধা হতো। এখন দুটি বাস যেতে পারবে স্বাচ্ছন্দ্যে। পিচের চান্দি চওড়া ৬ মিটার। তারপর দুপাশে ফুটপাথের জন্য তিন ফুট করে সবুজ ঘাসের পায়ে চলার পথ। রাস্তার দুপাশে সারি বাঁধা বৃক্ষ। সবুজের মাঝে পিচঢালা রাজপথ গ্রামের মানুষের জীবন-জীবিকায় ব্যাপক পরিবর্তন এনেছে। অচিরেই গাজীপুর হবে দেশের অন্যতম পরিকল্পিত নগরী। একটি পরিকল্পিত সবুজ মহানগর।
গাজীপুর সিটিতে উন্নয়ন দৃশ্যমান হচ্ছে। রাস্তা চওড়া হওয়ায় জমির দাম বাড়বে। রাস্তার কারণে এলাকায় নতুন নতুন মিল-কারখানাও অইবোনে। তাদের অনেক উপকার হয়েছে। এমনটিই মন্তব্য করলেন ভানুয়া এলাকার কৃষক মো. আজিজুল হক।
মেয়র জাহাঙ্গীর আলম বলেন, গাজীপুরকে সব শ্রেণির মানুষের জন্য একটি বাসযোগ্য শহর হিসেবে গড়ে তুলতে তিনি কাজ করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতায় পরিকল্পিত গাজীপুর হবে দেশের অন্যতম গ্রিন ও ক্লিন সিটি।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, rajshahitimes24bd@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন Rajshahitimes24 আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

বিজ্ঞাপন

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget
x