1. rajshahitimes24bd@gmail.com : বার্তা কক্ষ : বার্তা কক্ষ
  2. rayhan.rifat4142@gmail.com : Rayhan Rifat : নিজস্ব প্রতিবেদক
  3. admin@rajshahitimes24.com : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক
  4. rabibigoam1431@gmail.com : সমগ্র সংবাদ : সমগ্র সংবাদ
  5. mdlitton39@gmail.com : Litton Raj : বার্তা কক্ষ
  6. parvaje01750@gmail.com : parvaje :
  7. mhsojol122018@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
ডিজিটাল বাংলাদেশ এখন দৃশ্যমান ॥ মোস্তাফা জব্বার - Rajshahitimes24.com
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০১:১৩ পূর্বাহ্ন

ডিজিটাল বাংলাদেশ এখন দৃশ্যমান ॥ মোস্তাফা জব্বার

  • আপডেটের সময় : রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ২১ সময় দর্শন

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ডিজিটাল বাংলাদেশ এখন দৃশ্যমান। এরই ধারাবাহিকতায় রূপান্তরিত হবে ডিজিটাল ডিভাইস। কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (এআই), ইন্টারনেট অব থিংস (আইওটি), রোবটিক্স, লেনদেন ব্যবস্থাপনায় ডিজিটাল মাধ্যম বা ব্লকচেন ডিভাইস প্রয়োগ যুগের দ্বারপ্রান্তে বাংলাদেশ। তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের ব্যাকবোন বা নেটওয়ার্ক হিসেবে ডিজিটাল সংযোগ জনগণের দোরগোড়ায় পৌঁছানোর ব্যবস্থা আমরা করেছি। অনেক উন্নত দেশও আমাদের সমপর্যায়ে আসতে পারবে না। এর ফলে প্রযুক্তির চ্যালেঞ্জ মোকাবেলার সক্ষমতা আমরা অর্জন করতে পারব। শনিবার ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী রাজধানীর এলিফ্যান্ট রোড কম্পিউটার সমিতি (ইসিএস) আয়োজিত ‘হার্ডওয়্যার ও সফটওয়্যার ব্যবসার সঙ্কট ও করণীয়’ শীর্ষক ভার্চুয়াল সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান তুহিনের সভাপতিত্বে অনুষ্ঠানে দোকান মালিক সমিতির সভাপতি তৌফিক এহসান, বিসিএস সভাপতি শাহিদ-উল-মুনীর, ইসিএস নেতা মুজাহিদ আল বেরুনী, গ্লোবাল টেকনোলজির পরিচালক জসিম উদ্দিন, কম্পিউটার সোর্স লিমিটেডের স্বত্বাধিকারী আসাব উল্লাহ খান জুয়েল এবং মতিঝিল কম্পিউটার সোসাইটির নেতা খন্দকার হক লুটনসহ ঢাকার মিরপুর, চট্টগ্রাম, খুলনা ও যশোর শাখার বিসিএস শাখার প্রতিনিধিরা বক্তব্য দেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, rajshahitimes24bd@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন Rajshahitimes24 আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

বিজ্ঞাপন

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget
x