1. rajshahitimes24bd@gmail.com : বার্তা কক্ষ : বার্তা কক্ষ
  2. rayhan.rifat4142@gmail.com : Rayhan Rifat : নিজস্ব প্রতিবেদক
  3. admin@rajshahitimes24.com : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক
  4. rabibigoam1431@gmail.com : সমগ্র সংবাদ : সমগ্র সংবাদ
  5. mdlitton39@gmail.com : Litton Raj : বার্তা কক্ষ
  6. parvaje01750@gmail.com : parvaje :
  7. mhsojol122018@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
কাঁচা চামড়া রফতানির অনুমতি ৫ প্রতিষ্ঠানের - Rajshahitimes24.com
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭:৪৭ অপরাহ্ন

কাঁচা চামড়া রফতানির অনুমতি ৫ প্রতিষ্ঠানের

  • আপডেটের সময় : রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ১০ সময় দর্শন

ঈদুল আজহার আগেই সরকার প্রথমবারের মতো ৫টি প্রতিষ্ঠানকে ৬ শর্তে ২০ লাখ বর্গফুট করে মোট ১ কোটি বর্গফুট কাচা চামড়া (ওয়েট-ব্লু) চামড়া রপ্তানির অনুমতি দিয়েছে। গতকাল শনিবার বাণিজ্য মন্ত্রণালয়ের (রপ্তানি-১ অধিশাখা) আমদানি ও রপ্তানি প্রধান নিয়ন্ত্রকের দপ্তরের প্রধান নিয়ন্ত্রককে দেওয়া চিঠিতে এসব প্রতিষ্ঠানকে ওয়েট-ব্লু চামড়া রাপ্তানির অনুমতি দেওয়া হয়।

বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব নাজনীন পারভীন স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, এএসকে ইনভেস্টমেন্ট, মেসার্স কাদের লেদার কমপ্লেক্স, আমিন ট্যানারি লিমিটেড, লেদার ইন্ডাস্ট্রিজ অব বাংলাদেশ লি. (ইউনিট-২), কালাম ব্রাদারসকে ২০ লাখ বর্গফুট করে মোট ১ কোটা বর্গফুট ওয়েট-ব্লু চামড়া রপ্তানির অনুমতি দেওয়া হয়েছে।
ওয়েট-ব্লু চামড়া রপ্তানির ক্ষেত্রে দেওয়া শর্তগুলো হলো- রপ্তানি নীতি ২০১৮-২১ অনুসরণ করতে হবে। এই অনুমতি শুধু রপ্তানির অনুমতি প্রাপ্ত ওয়েট ব্লু চামড়ার নির্ধারিত পরিমাণের ক্ষেত্রে প্রযোজ্য হবে। পরবর্তী রপ্তানিসমূহের জন্য পুনরায় আবেদন করতে হবে। মানসম্মত ওয়েট চামড়া রপ্তানি করতে হবে; রপ্তানির অনুমতির মেয়াদ ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত বহাল থাকবে। জাহাজিকরণ শেষে রপ্তানি সংশ্লিষ্ট সকল কাগজ-পত্রাদি এ শাখায় দাখিল করতে হবে। যে দেশে রপ্তানির জন্য অনুমতি দেওয়া হবে সে দেশেই রপ্তানি করতে হবে এবং সরকার প্রয়োজনে যে কোনো সময় ওয়েট-ব্লু চামড়া রপ্তানি নিষিদ্ধ করতে পারবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, rajshahitimes24bd@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন Rajshahitimes24 আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

বিজ্ঞাপন

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget
x