1. rajshahitimes24bd@gmail.com : বার্তা কক্ষ : বার্তা কক্ষ
  2. rayhan.rifat4142@gmail.com : Rayhan Rifat : নিজস্ব প্রতিবেদক
  3. admin@rajshahitimes24.com : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক
  4. rabibigoam1431@gmail.com : সমগ্র সংবাদ : সমগ্র সংবাদ
  5. mdlitton39@gmail.com : Litton Raj : বার্তা কক্ষ
  6. parvaje01750@gmail.com : parvaje :
  7. mhsojol122018@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
মোদি-মমতার জন্য আম পাঠালেন প্রধানমন্ত্রী - Rajshahitimes24.com
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০২:০৭ অপরাহ্ন

মোদি-মমতার জন্য আম পাঠালেন প্রধানমন্ত্রী

  • আপডেটের সময় : সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ১০ সময় দর্শন

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির জন্য মৌসুমি ফল আম উপহার পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল দুপুরে বেনাপোল স্থলবন্দর দিয়ে এ উপহার ভারতে পাঠানো হয়। কলকাতায় বাংলাদেশের ডেপুটি হাইকমিশনের প্রথম সচিব (রাজনৈতিক) মো. সানিউল কাদের আম গ্রহণ করে ভারতীয় প্রতিনিধির কাছে তা হস্তান্তর করেন। উপহারসামগ্রীর মধ্যে ছিল হাঁড়ি ভাঙা জাতের ২ হাজার ৬০০ কেজি আম।

এমন উপহার দুই দেশের মধ্যে বন্ধুত্ব আর সোহার্দ্যরে সম্পর্ক আরও জোরদার করবে মনে করছেন দুই দেশের প্রতিনিধিরা।

 

এর আগে ভারতকে করোনা প্রতিরোধে সহায়ক পাঁচ ট্রাক চিকিৎসাসামগ্রী উপহার দেয় বাংলাদেশ সরকার। এ ছাড়া দেশের বাইরে ইলিশ রপ্তানি বন্ধ থাকলেও প্রতি বছর পূজার সময় ভারতে বিপুল পরিমাণ ইলিশ পাঠানো হয়। বেনাপোল কাস্টমসের (ডিসি) অনুপম চাকমা জানান, ভারত সরকারকে প্রধানমন্ত্রীর উপহারের আড়াই মেট্রিক টনের বেশি আম দেওয়া হয়েছে। সকালে উপহারের আমগুলো বেনাপোল বন্দরে এসে পৌঁছলে দ্রুত কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষ করে ভারতে পাঠানো হয়। ভারতের পেট্রাপোল কাস্টমসের জয়েন্ট কমিশনার অনিত জয়েন বলেন, বাংলাদেশ ভারতের সবচেয়ে কাছের বন্ধু। মৌসুমি ফল আম আর সংকটময় মুহূর্তে করোনা প্রতিরোধসামগ্রী দিয়ে তার প্রমাণ রেখেছে। আগামীতে দুই দেশের মধ্যে এ সম্পর্ক আরও জোরদার হবে। কলকাতায় নিযুক্ত বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের প্রথম সচিব (রাজনৈতিক) মো. সানিউল কাদের বলেন, প্রধানমন্ত্রীর উপহারের এ আম ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির জন্য পাঠানো হবে। এ সময় বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন বেনাপোল বন্দরের উপপরিচালক মামুন কবির তরফদার, সহকারী পরিচালক আতিকুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা, নাভারন সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) জুয়েল ইমরান ও বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান। ভারতের পক্ষে ছিলেন কাস্টমসের সুপারিনটেনডেন্ট প্রবিন ঘটক ও বিএসএফ সদস্যরা।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, rajshahitimes24bd@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন Rajshahitimes24 আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

বিজ্ঞাপন

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget
x