1. rajshahitimes24bd@gmail.com : বার্তা কক্ষ : বার্তা কক্ষ
  2. rayhan.rifat4142@gmail.com : Rayhan Rifat : নিজস্ব প্রতিবেদক
  3. admin@rajshahitimes24.com : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক
  4. rabibigoam1431@gmail.com : সমগ্র সংবাদ : সমগ্র সংবাদ
  5. mdlitton39@gmail.com : Litton Raj : বার্তা কক্ষ
  6. parvaje01750@gmail.com : parvaje :
  7. mhsojol122018@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
প্রধানমন্ত্রীর রোপণ করা গাছে কাঁঠাল - Rajshahitimes24.com
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০১:২৩ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর রোপণ করা গাছে কাঁঠাল

  • আপডেটের সময় : সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ১১ সময় দর্শন

পর্যটন কেন্দ্র কুয়াকাটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ হাতে রোপণ করা গাছে কাঁঠাল ধরেছে। দীর্ঘ পরিচর্যার পর এ বছর গাছটিতে ৪টি কাঁঠাল ফলেছে।

কুয়াকাটার পর্যটন হলিডে হোমসে ঢুকতেই একটু উত্তর পাশে এ গাছটির অবস্থান। ১৯৯৮ সালের ১৪ মার্চ এ হলিডে হোমস উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তার নিজ হাতে বেশ কয়েকটি গাছের চারা রোপণ করেন।

এর মধ্যে ঝাউ, মেহগনী, বকুল ও কাঁঠাল গাছ দৃশ্যমান রয়েছে। এখন তারই রোপণ করা কাঁঠাল গাছে কাঁঠাল ফলেছে।

এ গাছটির নিচে রয়েছে ছোট্ট একটি ‘নেম ফলক’। সেখানে লেখা আছে কাঁঠাল গাছের চারা রোপণ করেছেন শেখ হাসিনা, মাননীয় প্রধানমন্ত্রী, বাংলাদেশ সরকার।

ইতোমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রধানমন্ত্রীর রোপণকৃত কাঁঠাল গাছটি পরিদর্শন করেছেন।

সে দিনের স্মৃতিচারণ করে কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব তালুকদার সাংবাদিকদের বলেন, অনেক দিন আগের কথা। ওই দিন আমিও ছিলাম। উদ্বোধনকালে তৎকালীন মন্ত্রিপরিষদের কয়েকজন সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতারা উপস্থিত ছিলেন। তাদের উপস্থিতে পর্যটন হলিডে হোমসের অভ্যন্তরে বেশ কয়েকটি ফলজ, বনজ ও ঔষধি গাছ রোপণ করেছিলেন প্রধানমন্ত্রী।

কুয়াকাটা পর্যটন হলিডে হোমসের ব্যবস্থাপক সুবাস চন্দ্র নন্দী যুগান্তরকে বলেন, আমি কর্মরত অবস্থায় প্রধানমন্ত্রীর রোপণকৃত গাছগুলো পরিচর্যা করে আসছি। এর মধ্যে কাঁঠাল গাছটিতে এ বছর ৪টি কাঁঠাল হয়েছে। এখন পর্যন্ত কাঁঠালগুলো পাকেনি। তবে এ বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক বলেন, প্রধানমন্ত্রীর রোপণকৃত কাঁঠাল গাছে কাঁঠাল হয়েছে- এ খবরটি শুনে কুয়াকাটার পর্যটন হলিডে হোমসের অভ্যন্তরে গাছটি দেখতে গিয়েছিলাম।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, rajshahitimes24bd@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন Rajshahitimes24 আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

বিজ্ঞাপন

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget
x