1. rajshahitimes24bd@gmail.com : বার্তা কক্ষ : বার্তা কক্ষ
  2. rayhan.rifat4142@gmail.com : Rayhan Rifat : নিজস্ব প্রতিবেদক
  3. admin@rajshahitimes24.com : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক
  4. rabibigoam1431@gmail.com : সমগ্র সংবাদ : সমগ্র সংবাদ
  5. mdlitton39@gmail.com : Litton Raj : বার্তা কক্ষ
  6. parvaje01750@gmail.com : parvaje :
  7. mhsojol122018@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
‘কঠোর লকডাউন’ : নগরীর সড়ক ফাঁকা, রাস্তায় পুলিশের জেরার মুখে মানুষ - Rajshahitimes24.com
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০২:২১ পূর্বাহ্ন

‘কঠোর লকডাউন’ : নগরীর সড়ক ফাঁকা, রাস্তায় পুলিশের জেরার মুখে মানুষ

  • আপডেটের সময় : শনিবার, ৩ জুলাই, ২০২১
  • ১৩ সময় দর্শন

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে দ্বিতীয় দিনের মতো চলছে ‘কঠোর লকডাউন’ আর বাস্তবায়নে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরাও কঠোর অবস্থানে রয়েছে। শুক্রবার (২ জুলাই) নগরীর রাস্তাঘাটে ছিলো একদম ভিন্ন চিত্র। গত কয়েক সপ্তাহের চেয়ে লকডাউনের পরিবেশ ছিলো একদম আলাদা। সকাল থেকে নগরীর সড়ক ও পাড়া-মহল্লার গলিপথে টহলে দায়িত্বপালন করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। শুধু মাস্টারপাড়া কাঁচাবাজারে শুক্রবার মানুষের কিছুটা ভিড় লক্ষ্য করা গেছে।

আর লক্ষীপুর মেডিকেল এলাকায় কিছু মানুষের আনাগোনা ছিলো। তাদের সবাইকেই পুলিশি জেরার মুখে পড়তে হয়েছে। জরুরিসেবাগুলো চালু রয়েছে আগের মতো। রোগী বহনকারী অ্যাম্বুলেন্স, ওষুধ ও খাবার পরিবহনের যানবাহনগুলো স্বাভাবিক নিয়মেই চলেছে। পুলিশ, র‌্যাব ও আনসার সদস্যদের পাশাপাশি সেনাবাহিনীর দুই প্লাটুন টিম ও বিজিবির তিনপ্লাটুন টিম কাজ করছে। মাঠ পর্যায়ে জেলা প্রশাসনের চারটি ভ্রাম্যমাণ আদালত ও বিভিন্ন দফতরের আরো ছয়টি টিম কাজ করছে। নগরীর সকল গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে বসানো হয়েছে চেকপোস্ট।

সরেজমিনে নগরী :

শুক্রবার সকাল সাড়ে দশটায় নগরীর আলুপ্িট্ট স্বচ্ছ টাওয়ারের সামনে গিয়ে দেখা যায় ট্রাফিক পুলিশ ও পুলিশ সদস্যরা তাদের দায়িত্ব পালন করছে। একটু পরে বিজিবির দুইটি পিকআপ টহল দিচ্ছে। বেলা ১১ টায় শিরোইল ঢাকা বাসট্যান্ডে গিয়ে দেখা যায় ব্যস্ততম এই রাস্তায় এখন সুনশান অবস্থা। রাস্তায় দাঁড়িয়ে দায়িত্ব পালন করছেন কয়েকজন পুলিশ সদস্য। ১১:২০ মিনিটে রেলগেট এলাকাও বিন্দুর মোড়ে তিনটি পয়েন্টে অবস্থান করছে পুলিশ। কাউকে রাস্তায় দেখলে বা কোনো গাড়ি দেখামাত্রই তাদের জেরার মুখে পড়তে হচ্ছে। বেলা সাড়ে ১১ টা নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে ডাম-বাম দুই পাশেই পুলিশ ও ট্রাফিক পুলিশসহ আনসার সদস্যরাও দায়িত্ব পালন করছে। আরডিএ মার্কেট মণিচত্বরে একই অবস্থা।

এখানে দায়িত্ব পালন করছে কয়েকটি ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার কর্মীরাও। যারা বাইরে বের হয়েছে তাদের সবাইকে পুলিশ জেরা করে ছাড়ছেন। একটু পরে রহিম-ইমরান নামের দুই কিশোরকে মাস্ক না পরার কারণে দুই পুলিশ কসন্টেবল ধরে নিয়ে আসলেন। তাদের জেরা করার এক পর্যায়ে দুই কিশোরের মা এসে মাস্ক্র কিনে দুই সন্তানের মুখে পরিয়ে দিলেন। পুলিশের কাছে ক্ষমা চাইলেন। পুলিশ তাদের মাস্ক না পরে বাইরে বের না হওয়ার বিষয়ে কঠোর ভাবে জানিয়ে দিলেন। সাহেববাজার মাস্টা পাড়া কাঁচা বাজারে পুলিশের সার্বক্ষণিক স্বাস্থাবিধি মানতে হ্যান্ডমাইক দিয়ে সবাইকে সচেতন করছেন। সরেজমিনে গিয়ে এমন চিত্রের দেখা মিলেছে নগরীতে।

নগরীর চার প্রবেশমুখে চেকপোস্ট

এদিকে নগরীর শেষ প্রান্তে প্রবেশমুখে গুরুত্বপূর্ণ পয়েন্টে বসানো হয়েছে চেকপোস্ট। নগরীর চার প্রবেশমুখ আমচত্বর, কাশিয়াডাঙ্গা, বেলপুকুর ও কাটাখালী এলাকায় পুলিশ সদস্যরা ব্যারিকেড দিয়ে দায়িত্ব পালন করছেন। পণ্যবাহী পরিবহন, পিকআপ ভ্যান ও মালবাহী ট্রাক ও জরুরি প্রয়োজন ছাড়া অন্য কোনো যানবাহন নগরীতে ঢুকতে দেওয়া হচ্ছে না। নগর পুলিশের মুখপাত্র ও আরএমপির উপপুলিশ কমিশনার গোলাম রুহুল কুদ্দুস জানান, সারাদেশব্যাপি রাজশাহী নগরীতেও কঠোরভাবে লকডাউনে কাজ করছে নগর পুলিশ। গুরুত্বপূর্ণ প্রতিটি মোড়ে মোড়ে আমাদের পুলিশ সদস্যরা কাজ করছেন। জরুরি প্রয়োজন ছাড়া কেউ যেন বাইরে বের না হয় সে বিষয়ে কঠোরভাবেই কাজ করা হচ্ছে।

রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক জানিয়েছেন, সরকারি প্রজ্ঞাপনের নির্দেশনা অনুযায়ী সর্বাত্মক ‘বিধিনিষেধ’ বা ‘লকডাউন’ বাস্তবায়ন করা হচ্ছে। ‘কঠোর লকডাউন’ বাস্তবায়নে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব ও পুলিশ ও আনসার সার্বক্ষণিক মাঠে রয়েছেন। সিটি করপোরেশন এলাকা ছাড়া উপজেলাগুলোতেও সেনাবাহিনী, বিজিবি ও র‌্যাব টহল দিচ্ছে। এ অবস্থায় কেউ অহেতুক বাইরে ঘোরাঘুরি করলে তাকে ভ্রাম্যমাণ আদালতের শাস্তির মুখে পড়তে হবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, rajshahitimes24bd@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন Rajshahitimes24 আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

বিজ্ঞাপন

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget
x