1. rajshahitimes24bd@gmail.com : বার্তা কক্ষ : বার্তা কক্ষ
  2. rayhan.rifat4142@gmail.com : Rayhan Rifat : নিজস্ব প্রতিবেদক
  3. admin@rajshahitimes24.com : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক
  4. rabibigoam1431@gmail.com : সমগ্র সংবাদ : সমগ্র সংবাদ
  5. mdlitton39@gmail.com : Litton Raj : বার্তা কক্ষ
  6. parvaje01750@gmail.com : parvaje :
  7. mhsojol122018@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
প্রবাসীদের জন্য অভ্যন্তরীণ ফ্লাইট চলবে - Rajshahitimes24.com
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০১:৫৫ অপরাহ্ন

প্রবাসীদের জন্য অভ্যন্তরীণ ফ্লাইট চলবে

  • আপডেটের সময় : শনিবার, ৩ জুলাই, ২০২১
  • ৯ সময় দর্শন

যারা বিদেশ যাচ্ছেন কিংবা বিদেশ থেকে দেশে আসবেন তারা অভ্যন্তরীণ রুটে ফ্লাইট ব্যবহার করতে পারবেন। আন্তর্জাতিক ফ্লাইটের যাত্রীদের জন্য অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। গতকাল বৃহস্পতিবার দেশীয় এয়ারলাইন্সগুলোকে এ অনুমতি দিয়েছে বেবিচক।

বেবিচক জানিয়েছে, বিদেশ থেকে আসা যাত্রীরা অভ্যন্তরীণ ফ্লাইটে ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, রাজশাহী, সৈয়দপুর, বরিশাল, যশোর যেতে পারবেন। একই রকমভাবে অভ্যন্তরীণ ফ্লাইটে ঢাকায় এসে আন্তর্জাতিক ফ্লাইট বিদেশে যেতে পারবেন। তবে এসব ফ্লাইটে বিদেশগামী

অথবা বিদেশ থেকে আগত যাত্রী ছাড়া অন্য কেউ ভ্রমণ করতে পারবেন না। ফ্লাইটের ওঠার আগে আন্তর্জাতিক ফ্লাইটের তথ্য প্রমাণ দেখাতে হবে যাত্রীকে। বিমানবন্দর কর্তৃপক্ষকেও এ বিষয়ে নজরদারির নির্দেশ দিয়েছে বেবিচক।

বাংলাদেশে কঠোর লকডাউন শুরু হয়েছে বৃহস্পতিবার, যা চলবে ৭ জুলাই পর্যন্ত। লকডাউনে আন্তর্জাতিক ফ্লাইট চালু থাকবে। শুরুতে অভ্যন্তরীণ সব ফ্লাইট বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছিল। যদিও প্রবাসী কর্মীরা অভ্যন্তরীণ ফ্লাইট চালু রাখার দাবি জানিয়ে আসছিল।

এদিকে বিমাবন্দরগামী যাত্রীদের ভাড়া গাড়ি নিয়েও পড়তে হচ্ছে বিপত্তিতে। বিমানবন্দরের যাত্রীদের জন্য বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) অনুমোদিত রেন্ট-এ কারের গাড়িকে পুলিশ মামলা দেওয়ায় কর্মবিরতি পালন করেছে সব গাড়িচালকরা। তবে আগামীতে আর হয়রানির শিকার হবে, বিমানবন্দর কর্তৃপক্ষের আশ্বাসে কর্মবিরতি প্রত্যাহার করে তারা। গতকাল সকাল থেকে বিভিন্ন স্থানে বিমানবন্দরের রেন্ট এ কার সেবা দেয় এমন কমপক্ষে ১৫টি গাড়িকে মামলা দেয় পুলিশ। এ খবরে সব গাড়িচালক সকাল সাড়ে ৯টা থেকে কর্মবিরতি শুরু করে। এতে বিপত্তি পড়েন বিদেশ থেকে আসা যাত্রীর। বিমানবন্দরের রেন্ট এ কারের গাড়িগুলোকে আর মামলা দেওয়া হবে না এমন আশ্বাস দিলে বেলা ১১টার দিকে কর্মবিরতি প্রত্যাহার করেন গাড়ি চালকারা।

করোনা সংক্রমণ রোধে বৃহস্পতিবার (১ জুলাই) শুরু হওয়া যাওয়া ৭ দিনের লকডাউনের আওতামুক্ত থাকবে আইনশৃঙ্খলা এবং জরুরি সেবার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো। বুধবার (৩০ জুন) জারি করা প্রজ্ঞাপনে এ বিষয়ে উল্লেখ করা করা হয়েছে। প্রজ্ঞাপনে আন্তর্জাতিক ফ্লাইট চালুর রাখার অনুমতি দেওয়া হয়েছে। বিদেশগামী যাত্রীরা তাদের আন্তর্জাতিক ভ্রমণের টিকিট প্রদর্শন করে গাড়ি ব্যবহার পূর্বক যাতায়াত করতে পারবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, rajshahitimes24bd@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন Rajshahitimes24 আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

বিজ্ঞাপন

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget
x