1. rajshahitimes24bd@gmail.com : বার্তা কক্ষ : বার্তা কক্ষ
  2. rayhan.rifat4142@gmail.com : Rayhan Rifat : নিজস্ব প্রতিবেদক
  3. admin@rajshahitimes24.com : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক
  4. rabibigoam1431@gmail.com : সমগ্র সংবাদ : সমগ্র সংবাদ
  5. mdlitton39@gmail.com : Litton Raj : বার্তা কক্ষ
  6. parvaje01750@gmail.com : parvaje :
  7. mhsojol122018@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
সব মাদ্রাসায় থাকতে হবে ‘বঙ্গবন্ধু কর্নার’ - Rajshahitimes24.com
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০১:৪৬ অপরাহ্ন

সব মাদ্রাসায় থাকতে হবে ‘বঙ্গবন্ধু কর্নার’

  • আপডেটের সময় : সোমবার, ২৮ জুন, ২০২১
  • ১৩ সময় দর্শন

নিদের্শনার সময়সীমা নির্ধারণ করা হয়েছে আগামী ৩০ জুন। আর এসব বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করা হবে আগামী ১৫ আগস্ট। বঙ্গবন্ধু কর্নার স্থাপন না হলে এমপিও/পদোন্নতি বিবেচনা করা হবে না বলে নির্দেশনায় উল্লেখ করা হয়েছে।

দেশের সব মাদ্রাসায় থাকতে হবে বঙ্গন্ধু কর্নার। এ জন্য প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর।

নিদের্শনার সময়সীমা নির্ধারণ করা হয়েছে আগামী ৩০ জুন। আর এসব বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করা হবে আগামী ১৫ আগস্ট।

বঙ্গবন্ধু কর্নার স্থাপন না হলে এমপিও/পদোন্নতি বিবেচনা করা হবে না বলে নির্দেশনায় উল্লেখ করা হয়েছে।

জানতে চাইলে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান নিউজবাংলাকে বলেন, ‘এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে। আশা করছি, আগামী ১৫ আগস্ট সব মাদ্রাসায় একযোগে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করা হবে।’

এ বিষয়ে গত ২১ জুন নির্দেশনা জারি করে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর।

নির্দেশনায় বলা হয়েছে, আগামী ৩০ জুনের মধ্যে সব মাদ্রাসায় বঙ্গবন্ধু কর্নার স্থাপন করে এর ছবি মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরে দাখিল করতে হবে। এ সময়সীমার মধ্যে বঙ্গবন্ধু কর্নার স্থাপন না হলে ওই মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের এমপিও/উচ্চতর গ্রেড/পদোন্নতি/বকেয়া/ইনডেক্স ডিলিট ইত্যাদি আবেদন বিবেচনা করা হবে না।

এর আগের নিদের্শনায় আগামী ১০ আগস্টের মধ্যে দেশের সব মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করতে বলেছিল মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর।

যেমন হবে বঙ্গবন্ধু কর্নার

বঙ্গবন্ধু কর্নার স্থাপনের নির্দেশনায় বলা হয়েছে, প্রতিষ্ঠান প্রধানের অফিস কক্ষের কাছে সহজে চোখে পড়ে এমন কক্ষে বা লাইব্রেরিতে সহজে চোখ পড়ে এমন স্থানে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করতে হবে।

নির্বাচিত রুমের উপযুক্ত স্থানে বঙ্গবন্ধু কর্নার শিরোনামে একটি মানসম্মত ফলক স্থাপন করতে হবে। বঙ্গবন্ধু কর্নারে বঙ্গবন্ধু রচিত বই, বঙ্গবন্ধুর বক্তৃতার সংকলন, বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে স্মৃতিচারণা, গবেষণা এবং এ বিষয়ে প্রকাশিত গুরুত্বপূর্ণ বই ও মুক্তিযুদ্ধের দলিলপত্র সংরক্ষণ করতে হবে।

এ ছাড়া বঙ্গবন্ধুর প্রমাণ সাইজের ছবিসহ বঙ্গবন্ধুর ঐতিহাসিক গুরুত্বপূর্ণ ছবি, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ-সম্পর্কিত গুরুত্বপূর্ণ প্রামাণ্য বই বঙ্গবন্ধু কর্নারে সংরক্ষণ করতে হবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, rajshahitimes24bd@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন Rajshahitimes24 আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

বিজ্ঞাপন

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget
x