1. rajshahitimes24bd@gmail.com : বার্তা কক্ষ : বার্তা কক্ষ
  2. rayhan.rifat4142@gmail.com : Rayhan Rifat : নিজস্ব প্রতিবেদক
  3. admin@rajshahitimes24.com : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক
  4. rabibigoam1431@gmail.com : সমগ্র সংবাদ : সমগ্র সংবাদ
  5. mdlitton39@gmail.com : Litton Raj : বার্তা কক্ষ
  6. parvaje01750@gmail.com : parvaje :
  7. mhsojol122018@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
নির্মাণসামগ্রী নিয়ে মোংলা বন্দরে বিদেশি জাহাজ - Rajshahitimes24.com
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৯:০৫ অপরাহ্ন

নির্মাণসামগ্রী নিয়ে মোংলা বন্দরে বিদেশি জাহাজ

  • আপডেটের সময় : বুধবার, ১৬ জুন, ২০২১
  • ৮ সময় দর্শন

দেশের সবচেয়ে বড় রেলওয়ে সেতুর নির্মাণসামগ্রী নিয়ে বাগেরহাটের মোংলা বন্দরে ভিড়েছে পানামার পতাকাবাহী জাহাজ ‘এম ভি ফ্রানবো লোহাস’। গতকাল সোমবার বিকাল ৪টায় বিদেশি এই জাহাজটি নোঙর করে। বন্দরের সাত নম্বর জেটিতে নামানো হয় এর মালামাল। সিরাজগঞ্জে যমুনা নদীতে বঙ্গবন্ধু সেতুর পাশে বঙ্গবন্ধু রেলওয়ে সেতু নির্মাণের জন্য এসব মালামাল আনা হয়েছে।
মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা বলেন, ভিয়েতনাম থেকে বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর এই মালামাল এসেছে। ২৪ ঘণ্টার মধ্যেই এই মেশিনারি পণ্য খালাস করা হবে।
বিদেশি জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট ‘হক অ্যান্ড সন্সে’র খুলনার ম্যানেজার মো. শওকত আলী বলেন, সোমবার দুপুরে বিদেশি জাহাজে করে বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর তিন হাজার ২৮৮ মেট্রিক টন স্টিল পাইপ ও পাইল আসে। এরপরই স্থানীয় শ্রমিকদের দিয়ে সেটি খালাস করা হয়। ধারাবাহিকভাবে রেল সেতুর একই পণ্য এই বন্দর দিয়ে খালাস করা হবে বলে জানান তিনি।
প্রসঙ্গত, ২০২০ সালের নভেম্বরে সিরাজগঞ্জের যমুনা নদীর ওপর বঙ্গবন্ধু সেতুর তিনশ’ মিটার উত্তরে এ রেলওয়ে সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। চার দশমিক আট মিটার দৈর্ঘ্যের সবচেয়ে দীর্ঘ এই রেলওয়ে সেতুর ব্যয় ধরা হয়েছে ১৬ হাজার ৭৮১ কোটি টাকা। বাংলাদেশ রেলওয়ের তত্ত্বাবধানে এই সেতু নির্মিত হচ্ছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, rajshahitimes24bd@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন Rajshahitimes24 আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

বিজ্ঞাপন

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget
x