1. rajshahitimes24bd@gmail.com : বার্তা কক্ষ : বার্তা কক্ষ
  2. rayhan.rifat4142@gmail.com : Rayhan Rifat : নিজস্ব প্রতিবেদক
  3. admin@rajshahitimes24.com : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক : রাজশাহী টাইমস ২৪.কম ডেস্ক
  4. rabibigoam1431@gmail.com : সমগ্র সংবাদ : সমগ্র সংবাদ
  5. mdlitton39@gmail.com : Litton Raj : বার্তা কক্ষ
  6. parvaje01750@gmail.com : parvaje :
  7. mhsojol122018@gmail.com : নিউজ ডেস্ক : নিউজ ডেস্ক
সৌদিগামী কর্মীদের কোয়ারেন্টিনের জন্য ২৫ হাজার টাকা দেবে সরকার - Rajshahitimes24.com
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০১:০৪ পূর্বাহ্ন

সৌদিগামী কর্মীদের কোয়ারেন্টিনের জন্য ২৫ হাজার টাকা দেবে সরকার

  • আপডেটের সময় : মঙ্গলবার, ৮ জুন, ২০২১
  • ৭ সময় দর্শন

সৌদিগামী বাংলাদেশি প্রবাসী কর্মীদের হোটেলে কোয়ারেন্টিন খরচের জন্য ২৫ হাজার টাকা ভর্তুকি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এই অর্থ শ্রমিক বা তাদের নির্বাচিত প্রতিনিধিদের ব্যাংক অ্যাকাউন্টে পাঠানো হবে।

রবিবার প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২০ মে থেকে যেসব সৌদি প্রবাসী বাংলাদেশি নিজ খরচে বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ছিলেন এবং যারা আগামী ৩০ জুনের মধ্যে সৌদি আরবের যাবেন তাদেরকে এই ভর্তুকি দেওয়া হবে।

গত ২০ মে থেকে করোনা মহামারি নিয়ন্ত্রণে ভ্রমণে নতুন বিধিনিষেধ আরোপ করে সৌদি আরব। নতুন নিয়ম অনুযায়ী, তালিকাভুক্ত দেশগুলো থেকে সৌদি আরবে প্রবেশের পর বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে এবং সৌদিগামী সবার বাধ্যতামূলক মেডিকেল ইনস্যুরেন্স থাকতে হবে, যেন করোনা আক্রান্ত হলে চিকিৎসা খরচ বীমার মাধ্যমে বহন করা যায়।

নির্দেশনা অনুযায়ী, চলতি বছরের ২০ মে থেকে ৩০ জুন পর্যন্ত যেসব সৌদি প্রবাসী বাংলাদেশি নিজ খরচে বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন পালন করেছেন বা করবেন, তাদের সংশ্লিষ্ট সরকারি কর্তৃপক্ষের কাছে প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদন জমা দিতে হবে। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ওয়েবসাইট www.probashi.gov.bd, অথবা ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের ওয়েবসাইট www.wewb.gov.bd, অথবা জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর ওয়েবসাইট www.bmet.gov.bd থেকে আবেদনপত্র ডাউনলোড করা যাবে।

এছাড়াও, দেশের তিনটি আন্তর্জাতিক বিমানবন্দরে স্থাপিত প্রবাসী কল্যাণ ডেস্কগুলোতে ফরম পাওয়া যাবে।

এছাড়া দেশের তিনটি আন্তর্জাতিক বিমানবন্দরে অবস্থিত প্রবাসী কল্যাণ ডেস্ক থেকে আবেদনপত্র সংগ্রহ করা যাবে। আবেদনপত্রের সঙ্গে যেসব কাগজপত্র দিতে হবে সেগুলো হলো-জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) কর্তৃক প্রদত্ত স্মার্টকার্ড বা ইমিগ্রেশন ক্লিয়ারেন্স কার্ডের ফটোকপি, পাসপোর্টের প্রথম চার পৃষ্ঠার ফটোকপি, ভিসা, টিকেট ও হোটেল বুকিংয়ের ডকুমেন্টের ফটোকপি।

আবেদনপত্র পূরণ করে কাগজপত্রসহ সোমবার (৭ জুন) থেকে ফ্লাইটের দিন বহির্গমনের আগে বিমানবন্দরে প্রবাসী কল্যাণ ডেস্কে জমা দেওয়ার জন্য বলা হয়েছে।

এছাড়া যেসব কর্মী ইতোমধ্যে সৌদি আরব গিয়ে নিজ খরচে কোয়ারেন্টিনে ছিলেন বা আছেন তাদেরও একই নিয়মে আবেদনপত্র পূরণ করে ৩০ জুনের মধ্যে সৌদি আরবে বাংলাদেশ দূতাবাস, রিয়াদ অথবা জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিসে ডাক মারফত জমা দিতে হবে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, rajshahitimes24bd@gmail.com ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন Rajshahitimes24 আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।

এই বিভাগের আরও খবর

বিজ্ঞাপন

আমাদের লাইক পেজ

Facebook Pagelike Widget
x